নারীদের জন্য হাঁটার স্থান নির্ধারণ করলেন বরগুনা পৌর মেয়র

0
273

বরগুনার বাংলাদেশ আওয়ামী লীগ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নারীনেতৃবৃন্দের সমন্বিত আহ্বানে বরগুনা পৌর মেয়র নাথপট্টি লেককে নারীদের প্রাতঃভ্রমণের জন্য সকাল ৬:৩০ থেকে ৭:৩০ নির্ধারণ করেন।

গত ০৩ নভেম্বর বিকেল ৫ টায় পৌর মেয়র মো: সাহাদাত হোসেন নাথপট্টি লেকের সামনে নারীদের হাঁটার স্থান ঘোষণার ব্যানার টানিয়ে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন। সেই সাথে তিনি লেকের দায়িত্বরত কর্মচারীকেও নির্দেশনা দেন সকাল সাড়ে ছয়টা থেকে সাড়ে সাতটা শুধু যেন নারীদের হাঁটার স্থান হিসেবে ব্যাবহার করা হয়।

পূর্বে বরগুনার নারীদের প্রাত:ভ্রমণে নানান অসুবিধার সম্মুখীন হতে হত। বরগুনা এ্যডভোকেসি টিমের নারীবান্ধব বরগুনা গড়ার উদ্যোগ নিয়ে আয়োজিত এক কর্মশালায় উঠে আসে নারীদের আলাদা হাঁটার স্থান না থাকার সমস্যাটি। বরগুনার নাগরিক প্রতিনিধি, সাংবাদিক, বাংলাদেশের প্রধান দুই দল বাংলাদেশ আওয়ামী লীগ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পলিটিকাল ফেলো এলামনাই এসোসিয়েশনের ফেলোবৃন্দের নেতৃত্বে গঠিত বরগুনা এ্যাডভোকেসি টিম এ বিষয়ে কার্যক্রম চালিয়ে যায়। তারা বরগুনার মেয়র মহোদয়ের নিকট বরগুনা পৌরসভাবাসীর গণস্বাক্ষর সম্বলিত একটি আবেদন জমা দেয় যেখানে প্রধান দাবী ছিল নারীদের জন্য আলাদা হাঁটার স্থান নির্ধারণ।

এরই পরিপ্রেক্ষিতে আজ বরগুনা এ্যাডভোকেসি টিমের উদ্যোগে আয়োজিত হয় নাথপট্টি লেকে নারীদের জন্য আলাদা হাঁটার সময় এবং স্থান নির্ধারণ করার এই পদক্ষেপ। আজ এর উদ্বোধনী আয়োজনে পৌর মেয়র মো: শাহাদাত হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন বরগুনা প্রেস ক্লাবের সভাপতি এবং এ্যডভোকেসি টিমের আহ্বায়ক চিত্ত রঞ্জন শীল, প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাসান ঝন্টু, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হোসনে আরা চম্পা, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি রীমা জামান, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক নেতৃবৃন্দ, পলিটিক্যাল ফেলো এলামনাই সদস্য এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আঞ্চলিক ব্যবস্থাপক দিপু হাফিজুর রহমান ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here