ইউজিভি কার্নিভালে অধ্যাপক মো.কায়কোবাদ

0
447

দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ আইসিটি কার্নিভালের ‘রির্সাচ অ্যান্ড কো-কারিকুলাম অ্যাক্টিভিটিস অফ সিএসই স্টুডেন্টস্ ইন বাংলাদেশ’ বিষয়ক সেমিনারে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিএসই বিভাগের অধ্যাপক মো. কায়কোবাদ উপস্থিত হয়ে প্রাণবন্ত করে তোলেন কার্নিভাল।

শুক্রবার (২০ ডিসেম্বর) ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ (ইউজিভি), বরিশালে ৫দিনব্যাপী আইসিটি কার্নিভালের চতুর্থ দিনে ‘রির্সাচ অ্যান্ড কো-কারিকুলাম অ্যাক্টিভিটিস অফ সিএসই স্টুডেন্টস্ ইন বাংলাদেশ’ সেমিনার, ম্যাথ অলিম্পিয়াড এবং ফটো এক্সিভিশন অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন-ইউজিভি কার্নিভালে ম্যাথ অলিম্পিয়াড ও ফটোগ্রাফি এক্সিভিশন অনুষ্ঠিত

চতুর্থ দিনের আনুষ্ঠানিকতা শুরুর আগেই দক্ষিণাঞ্চলের পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, গ্লোবাল ভিলেজ বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতিতে ইউজিভির ক্যাম্পাস হয়ে ওঠে মিলনমেলা। সেমিনার, ম্যাথ অলিম্পিয়াড এবং ফটো এক্সিভিশনে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছাড়াও বরিশালের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নিয়েছে।

বোর্ড অব ট্রাষ্টিজের চেয়ারম্যান ড. মো. ইমরান চৌধুরীর উপস্থিতে বেলা ১১ টায় শুরু হয় সেমিনার ‘রির্সাচ অ্যান্ড কো-কারিকুলাম অ্যাক্টিভিটিসঅফ সিএসই স্টুডেন্টস্ ইন বাংলাদেশ’। বুয়েটের সিএসই বিভাগের অধ্যাপক মো. কায়কোবাদ ওই সেমিনারের গুরুত্ব তুলে ধারেন।

আরো পড়ুন-ইউজিভি কার্নিভালে ম্যাথ অলিম্পিয়াড ও ফটোগ্রাফি এক্সিভিশন অনুষ্ঠিত

অধ্যাপক মো. কায়কোবাদ বলেন, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ দক্ষিণাঞ্চলের মডেল। এই উপকূলীয় এলাকার পিছিয়ে থাকা শিক্ষার্থীদের মাঝে উন্নত শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে ইউজিভি। আগামী দিনে এই বিশ্ববিদ্যাল বাংলাদেশকে তাক লাগিয়ে দিবে। এই বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা ডিগ্রি নিয়ে শুধু বাংলাদেশ নয়, বিশ্বকে নেতৃত্ব দিবে। ইতিমধ্যে আইসিটি কার্নিভালের আয়োজন করে বাংলাদেশের অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে জানান দিয়েছে। দক্ষিণ বাংলায় উন্নত শিক্ষার আলো ছড়াচ্ছে এই বিশ্ববিদ্যালয়। তিনি দক্ষিণাঞ্চলের শিক্ষার্থীদের মাঝে সম্ভাবনা এবং অশার আলো দেখতে পেয়েছেন। সেমিনারে তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

বোর্ড অব ট্রাষ্টিজের চেয়ারম্যান ড. মো. ইমরান চৌধুরী সেমিনার শেষে উত্তরীয় এবং স্মারক প্রদান করেন বুয়েটের অধ্যাপক মো. কায়কোবাদকে। পরে সেমিনারে উপস্থিত শিক্ষার্থীদের সাথে ফটো সেশনে যোগদেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here