নেতৃত্বে চাই যোগ্য নেতা, নেতার পরিচয় জনতার ভালোবাসা…

0
658

প্রিয় বরগুনাবাসী আপনাদের যা কিছু আছে তাই নিয়ে প্রস্তুত থাকুন। রক্ত যখন দিয়েছি রক্ত আরো দেবো, জনতার বিজয় ছিনিয়ে আনবো ইনশাল্লাহ” – মেয়র শাহদাত।

গণতন্ত্রের প্রধান ও প্রথম শর্ত হচ্ছে জনতাই সকল ক্ষমতার উৎস। তাই দলমত নির্বিশেষে জনতার ভালোবাসার কাছে ব্যক্তিগত স্বার্থকে জলাঞ্জলি দিয়ে এগিয়ে যাওয়ার নাম মেয়র শাহাদাত। অর্থই যদি হতো মুলকথা তাহলে বর্তমান নীতিহীন বাজারে তার প্রাসাদসম ইমারত থাকতো, কিংবা অন্যের অর্থের কাছে মাথানত করে নির্বাচন থেকে সরে দাড়ানোটাই ছিলো সহজ পন্থা। কিন্তু জনতাকে কি জবাব দিবেন এমন ভাবনা তাকে সবসময় পীড়া দেয়। তাই জনতার মাঝে নিজেকে বিলিয়ে দেয়াটাকেই তিনি রাজনীতি মনে করে মনে প্রাণে সে লক্ষ্যে এগিয়েছেন।

তার সহধর্মিণী গত দশটি বছর তার পাশে থেকে দিনরাত জনগণের সেবা করে এসেছেন। সেই মহিয়ষী নারীকেও রাস্তায় লাঞ্ছনার স্বীকার হতে হয়েছে। কোন নেতাকে তখন পাশে পাওয়া যায় নি। শত সহস্র দিনমজুর নারী তার প্রতিবাদে উন্মত্ত করেছে রাজপথ। তিনি অশ্রুশিক্ত কণ্ঠে বলেন, আমি আজ সত্যিই গর্বিত যে লোক দেখানো স্বার্থপর মানুষগুলোর বদলে সত্যিকারের খেটে খাওয়া মানুষকে আমি পাশে পেয়েছি, তাদের ভালোবাসা ও সম্মান পেয়েছি।

বরগুনার বর্তমান রাজনৈতিক দৃশ্যপট অনেকটা সাজানো নাটকের মতো চলছে। একপক্ষকে মাঠে নামতে দেয়া হচ্ছে না ওদিকে বিশেষ ক্ষমতায় একপক্ষ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্দিষ্ট সময়ের পরও করে যাচ্ছেন হোন্ডা মিছিল। শাহাদাত সাহেবের সকল কর্মীদের নামে মিথ্যেে মামলা দিয়ে চলছে বহিরাগতদের দাপট। এ প্রসঙ্গে তার জামাতা বরগুনা চেনামুখ আরিফ খান বলেন, দলের নাম ভাঙিয়ে বহিরাগতদের মাধ্যমে শহর জুড়ে চলছে সন্ত্রাসী আচরণ। তবে আমরা জনতায় আস্থা রেখেছি সবসময় এবারও রাখছি। ভোট হবে বেলটে বহিরাগতদের অস্ত্রে নয়। জনতা নিজের ভালো বোঝে তারা সঠিক সিদ্ধান্ত নিবে ইনশাল্লাহ।

রাত বারোটায়ও প্রচন্ড শীত উপেক্ষা করে মেয়র শাহাদাতের বাড়ীতে জনতার ভীড়। সকলের মুখে একটাই কথা মেয়র শাহাদাত জনতার বন্ধু, তার দিকে আঙুল কাউকে তুলতে দেয়া হবে না। আমরা দল বুঝিনা বুঝি পেটের ক্ষুদা যা নিবারন করেছেন এই শাহাদাত সাহেব। সিডর আয়লা সকল দুঃসময়ে তিনি পাশে ছিলেন তাই আমরাও তার পাশে আছি ইনশাল্লাহ। এ ব্যাপারে শাহদাত সাহেবের মত জানতে চাইলে তিনি বলেন, আমি মুজিবের আদর্শে রাজনীতিতে এসেছি তাই তার মতো করে আজ বলতে চাই,”প্রিয় বরগুনাবাসী আপনাদের যা কিছু আছে তাই নিয়ে প্রস্তুত থাকুন। রক্ত যখন দিয়েছি রক্ত আরো দেবো, জনতার বিজয় ছিনিয়ে আনবো ইনশাল্লাহ”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here